জোবায়ের আহমেদ লেবানন প্রতিনিধি :-
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি লেবানন কেন্দ্রীয় কমিটির ১১সদস্য বিশিষ্ট্য পূর্নাঙ্গ আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। ৩ জানুয়ারী রবিবার স্থানীয় সময় সন্ধ্যায় নবনির্বাচিত যুগ্ন আহবায়ক আব্দুল কাদের ভূইয়ার বাস ভবনে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রধান আহবায়ক আমীর হোসেন কলিম পূর্নাঙ্গ কমিটির নাম ঘোষণা করেন।

এর আগে গত ২০ ডিসেম্বর মহান বিজয় দিবসের আলোচনা সভায় ৩ সদস্য বিশিষ্ট্য আংশিক কমিটি ঘোষণা করেন সভাপতি নজরুল ইসলাম মজুমদার ও প্রধান উপদেষ্টা আব্দুল হালিম।

আহবায়ক কমিটিতে যারা স্থান পেয়েছেন, প্রধান আহবায়ক আমীর হোসেন কলিম, যুগ্ন আহবায়ক আব্দুল কাদের, সদস্য সচিব হাবিবুর রহমান হাবিব, আহবায়ক সদস্য কাউসার আহমেদ, মিজানুর রহমান, জাকির হোসেন জাকির, আবু বুক্কর সিদ্দিক, আমিনুল ইসলাম আইমান, আরমান হোসেন আমান, ওয়াসীম আকরাম ও মো. জসিম।

সংবাদ সম্মেলনে প্রধান আহবায়ক আমীর হোসেন কলিম বলেন, আমাকে প্রধান আহবায়কের দায়িত্ব দেয়া হয়েছে,আমি যুগ্ন আহবায়ক ও সদস্য সচিবের সাথে বসে পূর্নাঙ্গ কমিটি করেছি। কমিটিতে যারা এসেছেন তারা সবাই লেবানন বিএনপির নিবেদিত প্রান ও যোগ্য ব্যক্তি।

তিন মাসের জন্য আমরা দায়িত্বে এসেছি। আশা করি তিন মাসের মধ্যেই লেবাননে একটি যোগ্য ও শক্তিশালী কমিটি গঠন করতে পারব। তিনি লেবানন বিএনপির সকল নেতাকর্মীর সহযোগীত কামনা করেন।

বহিষ্কৃত ও বিদ্রোহী নেতাকর্মীদের উদ্দেশ্য তিনি বলেন, ঘরের ছেলে ঘরে ফিরে আসবে, এটাই সাভাবিক। তবে সংগঠনে নিয়ম মেনে তাদের চলতে হবে। তারা যে কোন সময় দলে যোগ হতে পারবেন। আর বহিষ্কৃত নেতারা যদি তাদের ভুল বুঝতে পেরে দলের নিকট অনুতপ্ত হয়, দল তাদের বিষয়ে চিন্তা করবে। তবে অবশ্যই দল বিরুধী সকল অপকর্ম থেকে তাদের বেরিয়ে আসতে হবে এবং দলের নিকট নিঃশর্ত ক্ষমা চাইতে হবে।

যুগ্ন আহবায়ক আব্দুল কাদের ভূইয়া বলেন, গত ২০ তারিখে দলের সম্মানীত সভাপতি নজরুল ইসলাম মজুমদার সহ দলের উর্ধতন কর্মকর্তাগন যে তিন সদস্যের আংশিক কমিটি দিয়ে ছিলেন, তার ধারাবাহিকতায় এই ১১ সদস্য বিশিষ্ট্য পূর্নাঙ্গ কমিটি। তবে দলের প্রয়োজনে আগামীতে সদস্য সংখ্য বাড়ানো হতে পরে।

দলের প্রতি বা শাখা কমিটির প্রতি কোন দিক নির্দেশনা রয়েছে কিনা জানতে চাইলে আব্দুল কাদের ভূইয়া বলেন, আগামীতে পূর্নাঙ্গ আয়বায়ক কমিটি বসে দলের আগামী করনীয় সম্পর্কে দিক নির্দেশনা তৈরি করবে। তবে অবশ্যই লেবানন বিএনপিকে ঢেলে সাজানো হবে বলেও তিনি যোগ করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সদ্য বিদায় নেয়া সভাপতি নজরুল ইসলাম মজুমদার, প্রধান উপদেষ্টা আব্দুল হালিম, সাধারণ সম্পাদক মুজিবুল হক মুজিব সহ আহবায়ক কমিটির নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *