রাজশাহী প্রতিনিধিঃ ঈদের দ্বিতীয় দিনেও বাংলাদেশ এসোসিয়েশন ফর ইনটেনসিভ ডেভেলপমেন্ট ( BDAID) রাজশাহী জেলার উদ্দ্যোগে ঈদ উপহার বিতরণ করেছে সংগঠনটির সভাপতি রকি কুমার ঘোষ।

মুসলিম বিশ্বের সবচেয়ে বড় ধর্মীও অনুষ্ঠান পবিত্র ঈদুল আযাহ বা কুরবানির ঈদ। এই ঈদকে ঘিরে পুরো মুসলিম বিশ্বের মুসলমানদের ব্যতিক্রমধর্মী আয়োজন থাকে। কিন্তু বর্তমান দেশে চলমান মহামারী করোনার কারণে সে উদ্যোগ স্থবির হয়ে পড়েছে। করোনা বিপর্যয় এর শুরু থেকে রাজশাহীতে অসহায়দের পাশে দাঁড়িয়েছে রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি ও BDAID রাজশাহী জেলার সভাপতি রকি কুমার ঘোষ। তিনি দীর্ঘদিন থেকে রাজশাহীতে বিভিন্ন সমাজসেবা মূলক কর্মসূচী নিয়ে কাজ করে আসছেন।
নগরবাসীর জন্য বসিয়েছেন করোনা টেস্ট বুথ, ফ্রি মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরন, করোনার সচেতন মূলক লীফলেট বিতরন, সাধ্যমত অসহায় দুস্থদের খাদ্য সামগ্রী বিতরণ।
অন্য ধর্মাবলম্বী হলেও প্রতি ঈদে তিনি মুসলমানদের জন্য বিভিন্ন সময় জায়নামাজ, পাঞ্জাবী, টুপি বিতরণ করে থাকেধ । এছাড়ামিলাদ মাহ্ফিল ও ধর্মীয় অনুষ্ঠানে সহযোগিতা করে থাকেন।
অন্যদাকে তিনি করোনার দুর্দিনে পবিত্র ঈদুল আযাহ্ উপলক্ষে প্রায় ১০০০০ (দশ) হাজার মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেন।

এরই ধারাবাহিকতায় ঈদের দ্বিতীয় দিন ২২ জুলাই বৃহস্পতিবার সকালে নগরীর ২৫ নং ওয়ার্ডের সিটি হাসপাতালের ভিতরে স্বাস্থ্যবিধি মেনে BDAID রাজশাহী জেলার পক্ষ থেকে ৩০০ পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন BDAID রাজশাহী জেলার সভাপতি রকি কুমার ঘোষসহ সংগঠনটির সাধারণ সম্পাদক মো: বেলাল উদ্দিন সোহেল ,
সহ-সভাপতি কল্যান কুমার জয়,কোষাধক্ষ্য আনারুল ইসলাম জয় সহ অনেকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *